1. [email protected] : 71sangbad 71sangbad : 71sangbad 71sangbad
  2. [email protected] : Admin :
  3. [email protected] : alokito71sangbad alokito71sangbad : alokito71sangbad alokito71sangbad
  4. [email protected] : Daily Alokito : Daily Alokito
  5. [email protected] : Frilix Group : Frilix Group
  6. [email protected] : Gazi Saidur : Gazi Saidur
  7. [email protected] : shihab :
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০১:৪৬ পূর্বাহ্ন

বিজ্ঞাপন

পটুয়াখালী জেলায় নতুন করে ৪২ জন করোনা শনাক্ত-দৈনিক অালোকিত ৭১সংবাদ  

Reporter Name
  • প্রকাশিত: মঙ্গলবার, ৩০ জুন, ২০২০
  • ১৭৩ বার পড়া হয়েছে

মু,হেলাল আহম্মেদ(রিপন)-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

পটুয়াখালী জেলায় নতুন করে আরও ৪২ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ব্যবসায়ী, স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য রয়েছেন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়াল ৩৬৬।

গতকাল রোববার রাতে ঢাকা থেকে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদন আসার পর পটুয়াখালীর সিভিল সার্জন এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া এক ব্যক্তির নমুনা পরীক্ষার প্রতিবেদন ‘পজিটিভ’ এসেছে এদিন। ৭০ বছর বয়সী ওই ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে ১৬ জুন গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যান। ওই দিনই তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছিল। গতকাল রাতে তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদন ‘পজিটিভ’ এসেছে। পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট  হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা মো. কামরুজ্জামান জানান, কোভিড-১৯ প্রটোকল অনুযায়ী তাঁর দাফন কাজ সম্পন্ন হয়েছে।

এ নিয়ে জেলায় করোনা সংক্রমণ হয়ে মারা গেলেন ১৭ জন। এর মধ্যে বাউফলে ৭ জন, দুমকিতে ২, কলাপাড়ায় ২, সদর উপজেলায় ২, গলাচিপায় ২ এবং মির্জাগঞ্জ ও রাঙ্গাবালী উপজেলায় ১ জন করে রয়েছেন।

এর বাইরেও গতকাল পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে এক বৃদ্ধ মারা গেছেন। জেলায় নতুন করে কোভিড-১৯ আক্রান্ত ৭৩ ব্যক্তি সুস্থ ঘোষিত হয়ে আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে ২৫৯ জন আছেন।

পটুয়াখালীর জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানাযায়,পটুয়াখালী জেলায় নতুন করে আরও ৪২ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে পটুয়াখালী জেলায় করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়াল ৩৬৬। কোভিড-১৯ আক্রান্ত ৭৩ জন সুস্থ হওয়ার পর আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন। ২৫৯ জন আছেন হোম আইসোলেশনে

পটুয়াখালী সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, গতকাল পর্যন্ত জেলায় ৩৬৬ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদনে করোনা ‘পজিটিভ’ এসেছে। তাঁদের মধ্যে মারা গেছেন ১৭ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৭৩ জন। তিনি বলেন, এ পর্যন্ত জেলায় মোট ৪ হাজার ১৭০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার প্রতিবেদন এসেছে ৩ হাজার ১৯৯ জনের। নমুনা দিয়ে রিপোর্টের অপেক্ষাধীন আরও ৯৭১ জন।.

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2019 Breaking News
Theme Designed BY Kh Raad ( Frilix Group )