1. [email protected] : 71sangbad 71sangbad : 71sangbad 71sangbad
  2. [email protected] : Admin :
  3. [email protected] : alokito71sangbad alokito71sangbad : alokito71sangbad alokito71sangbad
  4. [email protected] : Daily Alokito : Daily Alokito
  5. [email protected] : Frilix Group : Frilix Group
  6. [email protected] : Gazi Saidur : Gazi Saidur
  7. [email protected] : shihab :
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৪:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
গোদাগাড়ীর পৌর মেয়র মনিরুল ইসলাম বাবু আর নেই। পটুয়াখালীর গলাচিপায় প্রতিবন্ধী কিশোরী ধর্ষণে অভিযুক্ত ধর্ষক র‌্যাবের হাতে আটক! বরগুনার আমতলীতে কালবৈশাখী ঝড় ও গরম বাতাসে কৃষকের বোরো ধানের ক্ষতি! পত্নীতলায় ছিন্নমূল মানুষের সাথে পুলিশের ইফতার আমতলীতে জমি নিয়ে বিরোধে বৃদ্ধকে পিটিয়ে হত্যা কলারোয়ায় হ্যাকারের খপ্পরে বিকাশ এজেন্টের খোয়া গেল ৩৭হাজার ৮৯৯ টাকা এমপি আবু জাহিরের নির্দেশে আমার হবিগঞ্জ পত্রিকা অফিসে হামলা চালিয়েছে যুবলীগ ছাত্রলীগের সন্ত্রাসীরা লকডাউনে সহায়তা নয়,মুক্তভাবে পূর্বের কর্মস্থলে ফিরতে চায় রংপুরের শ্রমিকরা। আমিনপুর থানায় পুলিশের অভিযানে গ্রেফতার ১০ দ্বিতীয় টিকা নিলেন ওসি মুহাম্মদ শাহজাহান কামাল

বিজ্ঞাপন

স্কুল কলেজ খোলার ব্যাপারে নতুন সিদ্ধান্ত নিল শিক্ষা মন্ত্রণালয়

Reporter Name
  • প্রকাশিত: মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০
  • ২২৭ বার পড়া হয়েছে

নিউজ রিপোর্টারঃ

করো’নার কারনে স্থবির বিশ্ব, স্থবির শিক্ষা ব্যবস্থা। প্রাণঘা’তী এই ভাইরাস যখন চষে বেড়াচ্ছে পুরো বিশ্বে তখন প্রতিদিনই লম্বা হচ্ছে আ’ক্রা’ন্ত ও মৃ’ত্যুর তালিকা। সারাবিশ্বে একদিনে দুই লাখ আ’ক্রা’ন্ত হওয়ার রেকর্ডও চলতি স’প্তাহেই দেখা গিয়েছে।

বাংলাদেশের মত ঘনবসতিপূর্ন দেশে আ’ক্রা’ন্তের ঝুঁকিটা যে একটু বেশি তা আর বলার অ’পেক্ষা রাখে না। তাইতো সরকারের পক্ষ থেকেও নেয়া হয়েছে নানা পদ’ক্ষেপ। যার অংশ হিসেবে গত ১৮ই মা’র্চ থেকে বন্ধ করে দেয়া হয় দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান।

করো’নার এই মহা’মা’রী কবে নাগাদ শেষ হবে সেটার নিশ্চয়তা নেই। দেশের কোটি শিক্ষার্থীরা যখন অনিশ্চয়তার দোলাচলে তখন সেটা কা’টাতে কিছু উদ্যোগও গ্রহণ করেছে শিক্ষামন্ত্রণালয়। কলেজ কিংবা বিশ্ববিদ্যালয়গু’লোতে অনলাইনের মাধ্যমে ক্লাস চালু করা হলেও প্রাথমিক বিদ্যালয়ের ক্ষেত্রে কিছুটা ভিন্ন উদ্যোগ নিতে হয়েছে। সংসদ টিভির মাধ্যমে প্রাথমিকের পাঠদান চালু হয়েছে বেশ আগে থেকেই।

শিক্ষার্থীদের বাড়িতে বসিয়ে না রেখে টেলিভিশনের মাধ্যমে ক্লাস পরিচালনা করে কিছুটা উপকৃত যদি হয় শিক্ষার্থীরা। তবে কতদিন পর্যন্ত চলবে এই টেলিভিশনভিত্তিক ক্লাস? প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন জানালেন নতুন তথ্য।

কুড়িগ্রামের বেরুবাড়ী আবাসন এলাকায় বন্যা দুর্গতদের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণকালে প্রতিমন্ত্রী জানান, ‘’বর্তমানে করো’না ভাইরাস পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে আমা’দের আগামী প্রজন্মের শিক্ষার্থীদের তো আর ধ্বং’সের মুখে ঠেলে দিতে পারি না।

প্রধানমন্ত্রী যতদিন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দিয়েছেন ততদিন অ’পেক্ষা করতে হবে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে না। আর এজন্য আমা’দের সরকার ইতোমধ্যে ঘরে বসে শিক্ষার্থীদের জন্য সংসদ টিভির মাধ্যমে তাদের পড়াশোনা চালিয়ে যাওয়ার ব্যবস্থা নিয়েছে।

প্রতিমন্ত্রীর এমন কথা থেকেই আন্দাজ করা যায় সহসাই খুলছে না বিদ্যালয়গু’লো। তাই যতদিন পর্যন্ত করো’নার প্রাদুর্ভাব দূর না হয় ততদিন ঘরে বসে টেলিভিশনের মাধ্যমেই ক্লাস সেরে নিতে হবে প্রাথমিকের শিক্ষার্থীদের।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2019 Breaking News
Theme Designed BY Kh Raad ( Frilix Group )