1. [email protected] : 71sangbad 71sangbad : 71sangbad 71sangbad
  2. [email protected] : Admin :
  3. [email protected] : alokito71sangbad alokito71sangbad : alokito71sangbad alokito71sangbad
  4. [email protected] : Daily Alokito : Daily Alokito
  5. [email protected] : Frilix Group : Frilix Group
  6. [email protected] : Gazi Saidur : Gazi Saidur
  7. [email protected] : shihab :
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০১:৫৯ পূর্বাহ্ন

বিজ্ঞাপন

পটুয়াখালীতে র‍্যাব-৮ অভিযানে লক্ষীপুর, কুমিল্লা হতে জেএমবির ২ সক্রিয় সদস্য গ্রেপ্তার।

Reporter Name
  • প্রকাশিত: শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ১২৫ বার পড়া হয়েছে

 

 

মু,হেলাল আহম্মেদ(রিপন)-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

এলিট ফ্রোর্স র‍্যাব তার সৃষ্টির সূচনালগ্ন থেকেই জঙ্গী ও সন্ত্রাসবাদ এর বিরুদ্ধে আপোষহীন অবস্থান থেকে নিরলস ভাবে কাজ করো আসছে। র‍্যাবোর তথা আইন শৃংখলা বাহীনির নিয়মিত অভিযানের ফলে জঙ্গী/উগ্রপন্থী গোষ্ঠী সমুহআগের মত শক্তিশালী না থাকলেও গোপন তারা যেন পূনরায় সংগঠীত না হতে পারে তার জন্য র‍্যাব সদা জাগ্রত। এর প্রেক্ষিতে গোয়েন্দা নজরদারীর মাধ্যমে র‍্যাব বরিশাল অঞ্চলে কয়েকজন  জঙ্গি উগ্র পন্থীর অবস্থান সম্পর্কে তথ্য পায়। এবং গ্রেপ্তারের আইনত ব্যবস্থা গ্রহন করতে তৎপরতা শুরু করে।

 

এবিষয়  র‍্যাব-৮ এর চৌকস আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিক্তিতে অভিযান চালিয়ে

অদ্য ২৭ আগষ্ট ২০ ইং তারিখ বিকেলে লক্ষিপুর জেলা রামগঞ্জ থানা,এলাকা থেকে ১ জন এবং ২৮ আগষ্ট তারিখ ভোররাতে কুমিল্লা জেলার মুরাদ নগর থানা এলাকা থেকে ১ জন সহ মোট ২ জন নিষিদ্ধ ঘোসিত জঙ্গি সংগঠন জেএমবির এর সক্রিয় সদস্য গ্রেফতারকৃত জেএমবির সদস্যরা হলেন( ক)নুরুল ইসলাম(অভি) পিতাঃ মৃত্যু,আব্দুল হক সাংউওর টামটা মিজি বাড়ী।

পোষ্ট, রামগঞ্জ জেলা লক্ষিপুর।( খ) আব্দুল্লাহ আল মামুন(এনাম) ৩২, পিতাঃজাহাঙ্গীরআলম, কাঠালিয়াকান্দা খোরশিদ(মিয়ার বাড়ী) পোঃটামচন্দ্রো থানা মুটাদনগর জেলা কুমিল্লা।

 

আটককৃত আসামী মুরুল ইসলাম অভি উবার এ রাইড শেয়ার করে এবং আব্দুল্লাহ আল মামুন এনাম বেসকারী শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করে বলে তিনি জানান। প্রাথমিক জিজ্ঞেসাবাদে তারা জেএমবির দাওয়াতী কার্যক্রমে সম্পৃক্ত আছে বলে স্বীকার করেন।

এবং দাওয়াতী কাজ পরিচালনার জন্য গোপম মিটিং লিফলেট বিতরন, অনলাইনে বিভিন্ন প্লার্ট ফর্মে জঙ্গি তৎপরতা চালানোর মাধ্যেমে সদস্য সংগ্রহ করত বলে ও প্রাথমিকভাবে স্বীকার করে।তাহারা বেশ কিছু বৎসর ধরে জেএমবির কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট। তারা সামাজিক যোগাযোগ মাধ্যেম সাংগঠনিক কার্যক্রম পরিচালনাও চাঁদা সংগ্রহ করে আসছে। প্রাতমিক স্বীকারোক্তি বেরিয়ে আসে। এছাড়াও বিভিন্ন সময় পূর্বে গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞেসাাাবাদে ও ধৃত আসামীদের বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা সত্যতা পাওয়া যায়।

গ্রেফতার জেএমবি সদস্যদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‍্যাব -৮ তৎপর রয়েছে বলে জানান তারা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2019 Breaking News
Theme Designed BY Kh Raad ( Frilix Group )