1. [email protected] : 71sangbad 71sangbad : 71sangbad 71sangbad
  2. [email protected] : Admin :
  3. [email protected] : alokito71sangbad alokito71sangbad : alokito71sangbad alokito71sangbad
  4. [email protected] : Daily Alokito : Daily Alokito
  5. [email protected] : Frilix Group : Frilix Group
  6. [email protected] : Gazi Saidur : Gazi Saidur
  7. [email protected] : shihab :
শনিবার, ০৮ মে ২০২১, ০৫:১১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পৌর ছাত্রলীগ নেতা আশিকের উদ্যোগে ঈদের উপহার সামগ্রী বিতরন। মাধবপুরে ঈদ মার্কেটে নেই স্বাস্থ্যবিধির বালাই মতলব উত্তর এখলাছপুরে প্রধানমন্ত্রীর উপহার নগত অর্থ ও জেলেদের মাঝে চাল বিতণ শ্রীনগরে ছাত্রলীগের উদ্যােগে জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ-আলোকিত ৭১ সংবাদ অসদাচরণের দায়ে বিল্লাল হোসেন কে “আমার দেশ প্রতিদিন” থেকে স্থায়ী বহিষ্কার নান্দাইল সড়ক দূর্ঘটনায় ঝরে গেলো একটি প্রাণ-আলোকিক ৭১ সংবাদ  নকলা প্রেসক্লাব কমিটির ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত !! অনলাইনে পরীক্ষা নেয়ার পরিকল্পনা সাত কলেজের ঈদের উপহার নিয়ে গরিবদের পাশে দাড়িয়েছে স্কুল কলেজের ছাত্র-আলোকিত ৭১ সংবাদ আল আকসা মসজিদে হামলা-আলোকিত ৭১ সংবাদ 

বিজ্ঞাপন

মতলব উত্তরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা

Reporter Name
  • প্রকাশিত: মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০
  • ১১৪ বার পড়া হয়েছে

 

 

মো.তুহিন ফয়েজ-চাঁদপুর জেলা রিপোর্টার:

কোভিড-১৯ সংকটঃ সাক্ষরতা শিক্ষায় পরিবর্তনশীল শিখন-শেখানো কৌশল এবং শিক্ষাবিদদের ভূমিকা’ এই প্রতিপাদ্য নিয়ে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় আন্তর্জাতিক সাক্ষরতা দিবস-২০২০ পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়ে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশীষ দাশ।এরপর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশীষ দাশকে ফুল দিয়ে বরণ করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আব্দুল কাইয়ুম খানের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সরকার মো. আবুল কালাম আজাদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আশরাফুল আলম, একাডেমিক সুপারভাইজার সাইফুল ইসলাম, বদরপুর আদমিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. মিজানুর রহমান সরকার, লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. জাকির হোসেন, দশানী মোহনপুর উ”চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনসুর আহমেদ, নাউরি আহম্মদীয়া উ”চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম তাজুল ইসলাম, সুজাতপুর নেছারিয়া উ”চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজালাল, নাওভাঙ্গা জয়পুর উ”চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খান মো. শাহআলম, দুর্গাপুর জনকল্যাণ উ”চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু স্বপন কুমার সুত্রধর, ধনাগোদা তালতলী হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ফারুকুল ইসলাম, নন্দলালপুর সামাদিয়া উ”চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সারোয়ার হোসেন প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশীষ দাশ বলেছেন, একটি দেশ কত উন্নত তা নির্ভর করে দেশটির সাক্ষরতা হার কত। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে দেশের নিরক্ষর জনগোষ্ঠীকে সাক্ষর জ্ঞান সম্পন্ন করতে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করে তা বাস্তবায়ন করে চলেছে। সরকারের রূপকল্প ভিশন ২০২১ বাস্তবায়নসহ দেশের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে সাক্ষরতার কোন বিকল্প নেই। ’

তিনি বলেন, আর্থ-সামাজিক উন্নয়নে শিক্ষা অপরিহার্য। শিক্ষার হার উন্নয়নের মাপকাঠিও বটে। যে জাতি যত বেশি শিক্ষিত, সে জাতি তত বেশি উন্নত। বর্তমান সরকার শিক্ষার প্রসারও নিরক্ষরতামুক্ত বাংলাদেশ গড়তে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। তাই আনুষ্ঠানিক শিক্ষাকে গুরুত্ব দেয়ার পাশাপাশি উপানুষ্ঠানিক শিক্ষাকে কার্যকর মাত্রা প্রদানের জন্য উপানুষ্ঠানিক শিক্ষা আইন ২০১৪ প্রণয়ন করা হয়েছে। এতে করে ভবিষ্যতে দেশে আর কোন নিরক্ষর জনগোষ্ঠী থাকবে না।

তাই ঘরে নিজের ছেলে-মেয়েদের পাশাপাশি নিরক্ষর গৃহকর্মীদেরকেও সাক্ষর জ্ঞান করে তৈরি করতে সকলের প্রতি আহ্বান জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশীষ দাশ। এ সময় উপস্থিত ছিলেন, বিভিন্ন স্কুলের  প্রধান  শিক্ষকগণ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2019 Breaking News
Theme Designed BY Kh Raad ( Frilix Group )